তোমার হাত আমাকে কি একটু ধরতে দিবে? আমি
এই ব্যস্ত নগরীর প্রস্তর ঠেলায় তোমাকে হারাতে চাই না
তোমার চোখে আমাকে কি অপলক তাকাতে দিবে? আমি
ওই অকৃত্রিম সৌন্দর্য ছাড়া আর কিছুই দেখতে চাই না
আমাকে কি তোমার সঙ্গী করবে? আমি
এই দুর্গম পথে আর একা হাটতে চাই না।


আমি চাই না, কোন রাত বলুক তুমি আমার নও
আমি চাই না, কোন একাকিত্ব বলুক তুমি তার হও
চাই না, কোন সান্ত্বনা কিংবা ক্ষানেকের সহানুভূতি
চাই না, কোন প্রার্থনা কিংবা অবসরের মিনতি।


আমি শুধু চাই, উষা প্রতিমা ও সফেদ গগণ
পাশাপাশি বসার এক কাপ চায়ের আমন্ত্রণ।


১১.০২.২০১৩ইং