কবি বন্ধুদের অবগতির জন্যে জানাচ্ছি যে, গত ১৪ জুলাই ২০১৮ অনুষ্ঠিত আলোর মিছিলের ৪র্থ (প্রকারান্তরে; ১২তম আড্ডা) পর্বে আলোচিত নিম্নবর্ণিত বিষয়গুলো মাননীয় এডমিন কর্তৃক গৃহীত ও অনুমোদিত হয়েছে।


১) প্রতি আড্ডায় 'আলোর মিছিল' নামে আসরের একটি ক্রোড়পত্র প্রকাশিত হবে। এতে থাকবে আসর কবির জীবনবৃত্তান্ত, সংশ্লিষ্ট আড্ডায় উপস্থিত কবিদের সংক্ষিপ্ত পরিচিতিসহ আড্ডায় পাঠকৃত কবিতা। এছাড়া থাকবে আসর/আড্ডা (আলোর মিছিল) নিয়ে লিখিত যে কোন কবির কবিতা ও সাহিত্য বিষয়ক শিক্ষামূলক প্রবন্ধ এবং আসর সংশ্লিষ্ট ঘোষণা, তথ্যাবলী, সাহিত্য বিষয়ক উদ্ধৃতি, পরিচ্ছন্ন জোকস্ ইত্যাদি।


২) এখন থেকে আড্ডা প্রতিমাসের কোন সুনির্দিষ্ট দিন-তারিখে নয়; উদ্যোক্তাদের সুবিধামত সময় সুযোগে এবং অংশগ্রহণেচ্ছু কবিদের সম্মতিক্রমেই অনুষ্ঠিত হবে। তবে যেন প্রতি দুইমাসের মধ্যে অন্তত এক বা একাধিক বার হয় সেটা নিশ্চিত করতে হবে। সেই মোতাবেক পরবর্তী আড্ডার তারিখ সময়সূচি যথাসময়ে পাতায় পোস্ট দিয়ে জানানো হবে।


৩) ১৪ জুলাই ২০১৮ অনুষ্ঠিত আড্ডাটিকে চতুর্থ আড্ডা বলে চিহ্নিত করেছিলাম কিন্তু সেই ক্রমিকায়ণটি সঠিক নয় বিধায়  হিসাবে তা ১২তম সমাবেশ বা আড্ডা হিসাবে চিহ্নিত হবে।


এবার, গত আড্ডায় উপস্থিত কবি বন্ধুদের দৃষ্টি আকর্ষণ করছি যে;


ক) আগামী ২২ জুলাই রবিবারের মধ্যে - আড্ডায় আপনার পঠিত স্বরচিত কবিতার শুধু লিঙ্কটি (কবিতা নয) মন্তব্যের ঘরে লিখে পাঠান। এবং


খ) সর্বোচ্চ ৫০ শব্দে আপনার সংক্ষিপ্ত পরিচিতি (নিম্নলিখিত ফর্মেট মোতাবেক) এক স্ন্যাপ ছবিসহ আমার মেসেঞ্জারের ইনবক্সে পাঠান।


সংক্ষিপ্ত পরিচিতির ফর্মেট:
নাম: (সাথে কোন উপাধি বা পদবী নয়)
জন্ম তারিখ: (সন উল্লেখ পূর্বক)
জন্ম জেলা:
বর্তমান অবস্থান:
মুঠোফোন: (একাধিক থাকলে তা ও দিবেন)
আকাশডাক: (মেইল এড্রেস)
প্রকাশিত গ্রন্থ: (যদি থাকে)


উল্লেখ্য, নির্ধারিত সময়ের মধ্য তথ্য দিতে ব্যর্থ হলে তাঁর লেখা, ছবি বা তথ্য ক্রোড়পত্রে স্থান পাবে না। সুতরাং দেরি নয় মোটে, আজই পাঠিয়ে দিন।


সবাইকে ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল।