মহান বিজয় ও বড়দিনের শুভেচ্ছা সবাইকে।


বন্ধুরা, আজ বড়ই আনন্দের দিন!
এই উপলক্ষ্যে বাংলা-কবিতা আসরের কবি পাঠক পৃষ্ঠপোষক বিজ্ঞাপনদাতা শুভানুধ্যায়ী সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।


অনেক সীমাবদ্ধতা ও প্রতিকূলতা এড়িয়ে পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক আলোর মিছিল সাহিত্যপত্রের ৩য় সংখ্যা 'বিজয় দিবস সংখ্যা'টিও প্রকাশিত হল। অর্ক প্রকাশনী'র প্রকাশিত আরো দুটি কাব্যগ্রন্থসহ আজকের ১৫তম আড্ডায় এর মোড়ক উন্মোচন করা হবে।


'আলোর মিছিলে'র এবারকার বিশেষত্ব -
শুধু কবিতা নয়, একটা লিটলম্যাগের পূর্ণ অবয়ব নিয়েই এসেছে এটি। উপরন্তু সংখ্যাটি যুগপৎ মুদ্রণ ও পিডিএফ - দুই মাধ্যমেই একযোগে প্রকাশিত হল। এখন যে কেউ নিচের লিঙ্ক থেকে অথবা আসরের হোম পেজ (প্রথম পাতা) থেকে তা ডাউনলোড করতে পারবেন ও পড়তে পারবেন:
http://www.bangla-kobita.com/download/alormisil-1-3.pdf


সাহিত্যপত্রটির মুদ্রিত কপি সীমিতসংখ্যক কবিরাই কেবল পড়তে পারেন কিন্তু সাইটে দেয়া পিডিএফ কপি বিশ্বের যেকোন প্রান্তের কবি পাঠক এমনকি অতিথি ভিজিটররাও পড়তে পারবেন। সেই বাস্তবতার আলোকেই এই উদ্যোগটি নেয়া হয়েছে। সবার সহযোগিতা পেলে এখন থেকে দুই মাধ্যমেই নিয়মিত প্রকাশিত হবে।


স্মর্তব্য, সাহিত্যপত্রটি যাত্রা শুরু করেছিল শুধু আসরের কবিদের পাঠকৃত কবিতা নিয়ে। ৩য় সংখ্যায় এসেই তা সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এখন আর শুধু কবিতা নয়, (নিয়ম-নীতি মেনে) যেকেউ যেকোন লেখাই দিতে পারবেন। আর যারা সাহিত্যপত্রটি সংগ্রহ করতে পারবেন না মনে করে লেখা দিতে চাইতেন না তারাও এখন নিজের লেখাটি দেখতে পাবেন, পড়তে পারবেন। আর দূরের কেউ চাইলেই যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে মুদ্রিত কপিটিও সংগ্রহ করতে পারবেন।


এই প্রক্রিয়াটির সাথে যুক্ত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।


🔯 অচিরেই পরবর্তী সংখ্যা 'ভাষা দিবস সংখ্যা'র লেখা চেয়ে বিজ্ঞপ্তি আসছে। নিয়মিত আপডেটের জন্য সব সময় আলোচনা পাতা ভিজিট করুন।
ধন্যবাদ সবাইকে।