কবিতা লিখে
    আমি বন্ধুদের স্তুতি চাই না
    চাই না কোনো সুগন্ধি বরমাল্য
আমি শুধু চাই তোমাকে।
তোমার দক্ষিন হস্তে একটি চুম্বন এঁকে দিতে।


কবিতা লিখে
    আমি কবি হতে চাই না
    চাই না কোনো সম্মাননা - পুরষ্কার
আমি শুধু চাই তোমাকে।
    তোমায় মনোমত সাজিয়ে
    শ্রাবণ অপরাহ্ণে স্নিগ্ধ আলোয় দেখতে।


আমি চাই তুমি হাসো
নিঃসঙ্গ বাতাসে মিশে যাক
সে বাঁধভাঙা সুর-লহরী
তারপর, তোমার হাস্যোজ্জল দেবীপ্রতিমায় আভূমি প্রণাম শেষে
আমি রচি হাসির বন্দনাগীতি!