কবিতা আর আসে না,
সময় বদলে গিয়েছে, কবিতা কেউ চায় না,
সময় নেই,
কেউ চায় না বলে কি কবিতা হবে না?
সবাই কি জানে? কবিদের কোনো স্কুল হয় না!


তোমার চোখে ভালোবাসা দেখে,
পৃষ্ঠার পর পৃষ্ঠা কে যেন লিখে দিয়েছিলো,
তুমি একটি বারও পড়লে না,
কী ভুল তুমি করলে, জানলে না!
তুমি হয়তো জানতে না,
কবিদের কোনো স্কুল হয় না !


যারা পুরো পৃথিবীতে সুখ খোঁজে,
হয়তো পায়, হয়তো পায় না,
যারা পায়, সে সুখ স্থায়ী হয় না,
আবার নতুন সংগ্রাম সুখ খোঁজার,
তারা কি জানে, একটি পাতা লেখার আনন্দ?
কি এক আজীবন অলীক সুখ,
জানবে না, কারণ তারা জানে না,
কবিদের কোনো স্কুল হয় না I


জীবনের বাধা ধরা নিয়ম ভালোবাসে তারা,
যারা সুখ খুজতে চায়,
চায় জীবনটা আনন্দের করতে, ভালো থাকতে,
সময়ের পর সময় চলে যায়,
নিয়মের জালে আটকে যায় তাদের চাহিদা।
কবিরা সব সুখ বুকে নিয়ে কলমটা ছোঁয়ায়,
অভিমানী সাদা কাগজে,
কলম আর কাগজটা যে জানে,
কবিদের কোনো স্কুল হয় না I


সব সুখ পাওয়া হয়ে গেলে,
কবিতার জন্ম হয়, কবির ছোঁয়ায়,
আর সারাক্ষণ সুখ খোঁজা মানুষ গুলো,
দু লাইনে পেয়ে যেতো এক অপার্থিব সুখ,
এত সহজ সুখ, এখন তো আর কেউ খোঁজে না,
তাই কবিতা গুলো থেকে যায় আড়ালে,
তাই বলে তারা দুঃখিত নয়,
কবিতারা সুখেই থাকে,
কারণ তারা শুধু জানে,
কবিদের কোনো স্কুল হয় না ।