আমার স্বপ্ন ভাঙা ঘুম,
আমার আবার স্বপ্নের আহাজারী,
তোমার নীল লোভের কাছে,
চাইছি কবিতার মহামারী!


আমার মনুষ্যত্ববোধ,
মনে হয় ভুলের প্রশ্রয়,
বিবেকহীন সমাজের,
তবু চাইনা আশ্রয় !


আমার সত্যি সত্যি সৎ,
আমার দিন আসে দিন যায়,
আর মিথ্যে কথার এই শহরে,
থেকে যাই তবু সত্যির আশায়!


আমার নিজেকে চেনা হয় না,
তবু মানুষ চেনার চেষ্টা,
অনেক ভালোবাসার মাঝে ,
তবু ভালোবাসার তেষ্টা!


আমার ভাল্লাগে না অভিনয়,
তাই পৃথিবীর সাথে আরী,
আমি বাচঁবো শুধু,
যদি লেগে থাকে খালি কবিতার মহামারী!