আবার হঠাৎ হল দেখা অনেক দিনের পর
রইছি বসে মুখোমুখি জাগছে চোখে তেমনি ঘোর।
       তেমনি আবার নিবিড় করে
       রইছি চেয়ে মুখের ‘পরে
কত কথাই যাচ্ছি বলে কোন কথাই না বলে,
পড়ছে মনে কতকিছু স্মৃতির ঘরের দোয়ার খুলে।


আবার যেন এসেছি ফিড়ে ফেলে আসা সেই বাগানে
মুখর হয়ে উঠছে সবি আনন্দ হাসি গানে গানে।
        যাচ্ছে মুছে সকল ব্যথা
        পাওয়া-না-পাওয়া যত হতাশা
আবার যেন উঠেছি ফুটে ভালবাসার পুষ্প হয়ে
আবার মোরা মিলেছি হেথায় বেশ খানিকটা সময় নিয়ে।


আবার খুশির বান ডেকেছে আমাদেরি হৃদয় মাঝে
মরমে মরমে একি শিহরন একি সুখের বাদ্য বাজে।
        দুঃখগুলি যাচ্ছে গলে
       আশাগুলি পাপড়ি মেলে
আবার মোরা এক হয়েছি নাই যেন কিছু আগে-পিছে
স্বর্গ যেন লূটায় আজি আমাদেরি পায়ের কাছে।


আবার জানি  বাজবে বাঁশি নিঠুরা সেই বিদায় বেলার
আবার পাখি দিবে উড়াল মায়াবী এই মিলন মেলার।
          হাহাকারে উঠবে ভরি
          আমাদেরই হৃদয় তরী
চাইবে এমন ব্যকুল হয়ে অশ্রু-সজল চক্ষু ঢাকি
পাশাপাশি মুখোমুখি আর কিছুক্ষণ বসে থাকি।


                                                              ০৭/০৬/২০১০