ছোটদের কবিতা-৩
ঈদের ছড়া


ঈদ এল এল তাই
আজ খুশি সারাদিন,
ইচ্ছে করে ময়ূর হয়ে
নাচি তা ধিনধিন।
ইচ্ছে করে পাখি হয়ে
মনের সুখে গান ধরি,
প্রজাপতি হয়ে করি
ফুলে ফুলে উড়াউড়ি।
ইচ্ছে করে চাঁদ হয়ে
আকাশেতে ভেসে উঠি,
ইচ্ছে করে ফুল হয়ে
হেসে হই কুটিকুটি ।
ইচ্ছে করে ঘুড়ি হয়ে
উড়ি ঐ নীল আকাশে,
ইচ্ছে করে মেঘ হয়ে
ভাসি আমি এই বাতাসে।
ইচ্ছে করে সুবাস হয়ে
ছড়িয়ে পরি চারপাশ,
রংধনু হয়ে আমি
রাঙিয়ে দেই ঐ আকাশ।