বন্ধু তোরা কোঁথায় আছিস আজ পড়ছে ভীষণ মনে
হারিয়ে গেলি তোরা কি সবাই সেই সুদূর পুরাতনে।
আর কি তোদের পাবনা দেখা হবেনা কথা ওরে
শুধু কি স্মৃতি বাজাবে বীণা বিষাদ করুণ সুরে।
বুঝিনি তখন তোরা কি রতন ছিলি কাছে যখন
শূন্য করে হৃদয় মম আছিস অনেক দূরে এখন।
ভরিয়ে তোরা রেখেছিলি আমার শূন্য চারিপাশে
ভাবতে গেলে আজ সে কথা চোখ ফেটে জল আসে।
আর কি তোদের পাবনা কখনো তেমন আপন করে
যেমন করে বেধেছিলি তোদের ভালবাসার ডোরে।
বড় সাধ জাগে খুব করে আজ তোদের ঝাড়ি খাই
উল্টাপাল্টা কিছু একটা করি তোদের রাগানো চাই।
কত কথকথা কত হাসাহাসি আড্ডা আনন্দ ভ্রমন
সেইসব আজ শুধুই স্মৃতি নেই আর কিছুই এখন।
যেখানেই থাক যে ভাবেই থাক বন্ধুরা সব আমার
অনেক অনেক ভাল থাক হোক সুখি জীবন সবার।