লাশ নিবেন গো লাশ
বড়ই টাটকা আগুনে পুড়া ঝলসে যাওয়া লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই সতেজ বারুদ মাখা রক্তে রাঙা লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই শান্ত গুলি ভরা হস্ট পুষ্ট লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই লাজুক রডে থেতলা মগজ গলা লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই কোমল ভবন চাপা পচন ধরা লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই গরম গাড়ির চাকায় পিষ্ট হওয়া লাশ।
লাশ নিবেন গো লাশ
বড়ই নরম লঞ্চ ডুবন্ত গলে যাওয়া লাশ।
লাশ নিবেন গো লাশ
লগি-বৈঠা চাপাতিতে উপহার পাওয়া লাশ।


আমার কাছে লাশ আছে ভাই ভুরি ভুরি
ছোট বড় পাকা কচি জোয়ান কিংবা বুড় বুড়ি।
চারপাশেতে জমেছে আমার লাশের পাহাড়
এক ইঞ্চি নেই জায়গা খালি লাশ সরাবার।
তাইত আমি করতে এলেম লাশের ফেরি
নিতে পার যত খুশি লাগবেনা এক কানাকড়ি।