ছোটদের কবিতা- ৪
এসো ভুলি দুখের স্মৃতি
       এসো নতুন  স্বপ্ন রচি,
এসো আবার নতুন করে
       বাচার মত করে বাচি।
এসো মিলি মনের টানে
      এসো ভুলি অভিমাণ,
এসো সবাই মিলে করি
       জীবনের জয়গান।
এসো হাসি প্রান খুলে
      ঝেড়ে ফেলে দ্বিধা লাজ,
এসো নাচি মনের সুখে
      হাতে হাত রেখে আজ।


কত রঙ কত রুপ
     জীবনের চারিধারে,
কেন তবে বসে রব
     গোমরা মুখ করে?
ঐ দেখ ফুল ফুটে
      কত রঙে সুবাসে,
ঐ দেখ চাঁদ ওঠে
     হাসি খুশি সদা-সে।
ঐ দেখ পাখি সব
     গায় গান নাচে ফিরি
ঐ চাও আকাশ পানে
      মেঘে মেঘে লুকচুরি।
এখনো মা দেয়  চুম
         কতনা সুহাগে,
স্বর্গ যেন লুটায় তখন
         ধরাতে আবেগে।
আর কেন তবে রে
              বসে বসে কান্না,
ঝেড়ে ফেলে সব বাধা
              সুখে গান ধরনা।
দেব নাতো কাউকে কেড়ে
            নিতে অধিকার,
রাঙাবই এ জীবন এ
          আমার অঙ্গিকার।