ছোট্ট বেলায় হাঁটতে শিখি বাবার হাত ধরে
এদিক ওদিক ঘুরে বেড়ান বাবার কাঁধে চড়ে।
সাইকেলেতে প্যাডেল মারি ভয় পাব কিছে?
নির্ভরতার প্রতীক তুমি  থাকতে পিছে পিছে।


দুষ্টমি সেরা ছিলাম করেছি খেলনাগুলো ভেঙ্গে চুরমার
কখনও তুমি রাগ করনি যা চেয়েছি পূরণ করেছ বারবার।


মজার মজার ছড়া বলতো নানান কিছিমের ভূত
বাবা ছিল আমার কাছে  মানুষ হবার দূত।
হত বুলিয়ে আদর করতে আছড়ে দিতে সিঁথি
বাবা আমার প্রিয় মানুষ এখন কেবল স্মৃতি।


রোদ বৃষ্টিতে বাবা ছিল
মাথার উপর ছাতি
বাবা দিবসের এই  বিশেষ দিনে
শ্রদ্ধা জানাই তোমাকে সকল জাতি।