বি সি এস কোটা
পাই যে মোরা লোটা
ডাল খিচুরি  জোটা
কপাল মোদের ফুটা।


বেশি নম্বর পেয়েও
বেকারত্বের ট্যাগ
কোটার  গুষ্টি কিলাই
আন্দোলনে বেগ ।


কোটায় কোটায় চাকরি
ভুরি ভুরি টাকায়
পেট মোটা মানুষগুলো
ব্যস্ত পা  চাটায় ।


ভবঘুরো মেধাবীদের
নেই মামা কাকা
চাকরি চাই চাকরি চাই
টাকার শহর ঢাকা।