আরেকটুকু নিখুঁত সাজতে চাই আমি
আরেকটুকু খুঁটবিহীন, যেমন হয়তো তুমি
নিজের দিকে তাকাও একবার, আয়নায় ভালো করে
নায়ক stমতো একখানা মানান সই চেহারা
হয়তো তুমি কালো, নয় সেমলা, কিংবা সাদা
স্বভাবে তুমি চোর চোর, নয় চালাক কিংবা হাঁদা
সুন্দর এই পৃথিবী, এর চেয়ে সুন্দর নিজেকে মনে হয়
ভয়ংকর এই পৃথিবীতে, নিজেকে লাগে বড় ভয়
নানা সময় নানা অনুভূতি, খুঁজে না পাই কোন ছন্দ
নিজের সাথে ঝগড়া লাগে, কথা হয় যে বন্ধ
স্বপ্নলোকে বসবাসের সময়, দারুণ লাগে যে ঠিকই
সকালে উঠে দেখি যে, সব কিছু আছে যে একই
হঠাৎ হাসি, হঠাৎ কাঁদি, হঠাৎ চিৎকার করে কিছু বলি
চারদিকে বাঁধা, খেতে হয় হচট, তবু কঙ্কটময় পথে চলি
তুবও আরেকটুকু নিখুঁত হতে চাই আমি
Makeupম্যাকআপ দিয়ে খুত ঢেকে করি নতুন ফাজলামি ।