আমার পৃথিবী অনেক ছোট হয়ে গেছে
একটি টি ভি দিয়ে সারা পৃথিবী দেখি
একটি পত্রিকা দিয়ে সারা পৃথিবী জানি
একটি জানালা দিয়ে সারা পৃথিবীর বাতাস পাই
একটি রেডিও দিয়ে সারা পৃথিবীকে শুনি


আমার পৃথিবী অনেক ছোট হয়ে গেছে
অনেক ছোট হয়ে গেছে


আমার স্বপ্নও ছোট হয়ে গেছে
আমার প্রেম ছোট হয়ে গেছে
আমার কবিতাও ছোট হয়ে গেছে
আমার গল্পও ছোট হয়ে গেছে


আমি ছোট হয়ে গেছি
ছোট পৃথিবী,ছোট মানুষ


আমি এমনভাবে এই পৃথিবী ভাঙ্গতে চাই
যাতে আর কেউ গড়তে না পারে
আমার পৃথিবী অনেক ছোট হয়ে গেছে
ছোট হয়ে গেছে।