হতে পারো ভালবাসা
হতে পারো বৃথা আশা
হতে পারো মরণ খেলা
হতে পারো হেলাফেলা


হতে পারো নতুন কবিতা
হতে পারো প্রেমের কথা
হতে পারো রাইফেলের গুলি
হতে পারো নরবলি


হতে পারো ভয়ংকর স্বপ্ন
হতে পারো আলগা বন্ধন
হতে পারো একাত্তরের লাশ
হতে পারো আমার সর্বনাশ


তুমি যে আমার কি
তা কি তুমি জানো ?


তবে আরেকবার আমার হৃদয়ের স্পন্দন শুনো!!