অনেকটা পথ চলতে হবে একা একা
একটা চাকুরী খুবই দরকার
বাবা মারা গেছে প্রায় দেড় বছর হল
মায়া ছায়াহীন তীব্র প্রখরতায় কান্নাও শুকিয়ে যায়
চেনা মানুষের প্রতি উক্তি লাগে বিষের নীল কামড়


স্থুলতাপূর্ণ নিজ দেহ দিকে ঘৃণায় গা রি রি করে
প্রেম প্রয়াসী মন যাকে চায় সেতো জানেই না
হয়তো জানলে নাক সিতকিয়ে হৃদয় ভেঙ্গে দিবে
এই ভাঙ্গা হৃদয়ের বিসর্জন কোন নর্দমায় দিতে হবে


কবির একটি কবিতা যখন মৃত্যু ঘটে
সারাসৃষ্টিতে রক্তক্ষরণের প্লাবন হয় ।


পাঠক, আমার খুব কাঁদতে ইচ্ছে করছে
তোমরা কিছু অশ্রু ধার দিবে?
আগামী কবিতায় ফিরিয়ে দিব।
মলিন সরকার
১২/ ১১/২০১২