ভালবাসা আমায় স্পর্শ করতে পারেনি
চোখ বন্ধ করলে প্রিয়া মুখ ভাসে না
চাওয়া-পাওয়ার যুদ্ধে নিজেকে
পরাজিত সৈনিক রূপে পেয়েছি।


চাঁদের পূর্ণিমায় আমায় ক্লান্ত করে
তারার মিট্‌মিটে হাসি কষ্ট লাগে
সূর্যের প্রখরত্ব আমার ভাল লাগে
আর শীতের যন্ত্রণা আমায় শান্ত করে।


যতদিন বেঁচে থাকব
ততই পাপ বাড়বে
কষ্ট বাড়বে
জাহান্নামের দিকে ধাবিত হব
নিজেকে আরোও নিসঙ্গ লাগবে।


মৃত্যুতে কত সুখ
তা না মরে জানা যায় না।
মরণ
তোর লাগি মই হাত বাড়িয়ে রয়েছি।
আয় বুকে জড়িয়ে ধর।