প্রিয়া
তোমার চোখে দেখিতে পাই
এক লক্ষ নতুন আশা,
আমার হ্রদয় বুঝতে পারে
তোমার জন্য ভালবাসা।


চুপ চাপ চেয়ে থকি
তোমারই দিকে,
মিট্‌মিটে হাস তুমি
চকচকে।


কতকাল ভেবেছি আমি
কথা বলব একাকি,
তুমিতো সুযোগ দাওনি
দিয়েছ শুধু ফাঁকি।


মাঝে মাঝে দেখি তোমায়
ফেলছ অঝরে অশ্রু জল,
অজানা দুঃখ আছে তোমার
নাকি এ কোন ছল।


কোন পুরুষের সাথে ঘুরতে দেখলে
আমার হয় যে রাগ,
চেয়ে দেখো আমার হৃদয়ে
কত বেদনার দাগ।


তুমি ক্রমশ হারিয়ে যাচ্ছ
আমার জীবন থেকে,
তাই লাগে না কিছু ভাল
আকাশ লাগে ফিকে।