মোটা মাছির জন্মদিনে এসেছে হুলু বিড়াল
মুখে তার গোঁফ আর তুলতুলে গাল
বিড়াল বলে,"ম্যাও ম্যাও
শুভ হোক জন্মদিন।"
মোটা মাছি বলে," ভিতরে যাও যাও
করতে হবে না মিন মিন।"


এরপর এল টমি নামে কুকুর
দেখলে বুঝা যায় বেশ বাহাদুর
ঘেউ ঘেউ করে বলে কুকুর মশাই
"শুভ হোক তোমার জন্মদিন"
মোটা মাছি তুলে হাই
আর বলে,"ভিতরে পা দিন।"


এরপর এল শিয়াল মশাই
শালটি পড়ে তাঁকে লাগছিল হাই ফাই
হুক্কা হুয়া ডেকে বলল পণ্ডিত মাস্টার
শুভ হোক তোমার জন্মদিন
মোটা মাছি বলল, "বলতে হবে না আর
আপনি থাকেন সুদূর চীন।"


সবার শেষে এলাম আমি গাছে চড়ে
আসার সময় পকেট মেরেছে বদমাশ চোরে
সালাম দিয়ে বললাম আমি
শুভ হোক আপনার জন্মদিন
দেরি করে ফেলেছ তবে শেষ হয়নি এই শুভদিন ।