বাংলাদেশ আজও স্বপ্ন দেখে
কারণ জিয়া তা দেখতে শিখিয়েছিল
এদেশের প্রতি মানুষ আল্লাহ ছাড়া কার কাছে মাথা নত হতে জানে না
কারণ জিয়া নিজে পায়ে দাঁড়াবার পথ দেখিয়েছিল


আমরা কোন দেশের গোলামী করতে চাই না
কারণ জিয়া সব দেশকে বন্ধু হিসাবে দেখত
আমরা বাংলাদেশকে ভালবাসি
কারণ দেশপ্রেম কি তা জিয়ায় দেখিয়েছিল


আজ তুমি নেই
আমাদের দেশ আজ পথ হারা
আমাদের দেশ আজ নেতৃত্বহীন
আমাদের দেশ আজ অন্ধকারছন্ন


আমি জানি তুমি আসবে না
তোমাকে নিয়ে খারাপ লোকেরা মিথ্যা বলবে
তাদের উদ্দেশ্যে বলব
সত্য আস্তে বললেও সত্য
আর মিথ্যা ঢোল পিটিয়ে বললে তা মিথ্যা।
১৯-১-১৪