বিদায়ের ক্ষণ ঘনিয়ে আসছে ভীষণ নিরবতা নিয়ে,
সন্ধ্যারা তাই নিকটবর্তী উন্মুক্ত ধির পায়ে  ।


কৃতকর্ম গুলো আজ আহাজারি করছে বিদায়ের ঘণ্টা শুনে,
মন শান্ত উৎকণ্ঠিত তাইবুঝি আজ ফল প্রাপ্তির ভয়ে  ।


আসমানের নীল ঢেকে দিয়েছে কালো মেঘের দল এসে,
সপ্ন গুলো নিত্য  ভির জমাচ্ছে অন্য কারো আকাশে ।


অপ্রাপ্তির হতাশা বিদ্রোহ করছে  আজ তীক্ষ্ণ দৃষ্টি  দিয়ে ,
অশ্রু যেন গড়িয়ে  পড়ছে চোখের দুকূল বেয়ে ।


শুন্যতা শুধু ছখে-মুখে নয় ভেতর-বাহির জুড়ে ,
অচেনা এক পথে পা বারালাম শুকনো পাতার সূরে ।