১৬-১২-১২          


তোমার জন্য স্বপ্ন বিলাস, মেঘে ঢাকা রোদ্দুর ।
তোমার জন্য পাখির কন্থে, থেমে গেছে সব সুর ।


তোমার জন্য ফোঁটার অপেক্ষায়, এখনও বসন্তের ফুল ।
তোমার জন্য সকালের রোদ, আলো দিতে ব্যকুল ।


তোমার জন্য প্রজাপতিরা আজ, উড়ছে এলোমেলো ।
তোমার জন্য ফুল গুলো আজ, শোকে কাতর হলো ।


তোমার জন্য রাত্রিটা আজ, নিরবতা ফিরে পেল ।
তোমার জন্য অসময়ে আজ, জোছনা ডুবে গেল ।


তোমার জন্য গাছ গুলো আজ, দিধায় অবনত ।
তোমার জন্য প্রকৃতি আজ, কাঁদছে আবিরত ।


তোমার জন্য লক্ষী পেঁচাও, ছটফট করছে বসে ।
তোমার জন্য দোয়েল যেনও, ডাকছে না আর শিশে ।


তোমার জন্য উন্মুখ হয়ে, রাখছি দু”চোখ মেলে ।
তোমার জন্য রাত্রি জেগে, সময় যাচ্ছি গুনে ।


তো্মাকে ছাড়া সবকিছু যেনও,আজ হয়েছে এলোমেলো ।
তুমি ফিরবে কি ফিরবে না, এবার সত্যি করে বলো ।  
                      
**বি দ্রঃ কবিতায় কিছু শব্দের বানান  keyboardকিবোড  এর ত্রুতির জন্য অনাকাংখিত ভাবে ভুল হয়েছে।আশা করি ক্ষমা সুন্দরভাবে দেখবেন । ধন্যবাদ সবাইকে ।