১২-১২-১২


রুগ্ন পৃথিবী রুগ্ন আবগাহন ,
রুগ্নতার মাঝে হারিয়ে যাচ্ছে সৎ মনন ।


সততাকে চাপা দিয়ে ,অসততার জয়োল্লাস ।
সত্যকে দূরে রেখে ,মিথ্যার সাথে বসবাস ।


“পরিবতন চাই !”এই গান সবাই গাই ।
কিন্তু নিজের ভেতরে পরিবরতন কত জন চাই ?


পরিবতন করার ইচ্ছায় সবাই রাস্তায় নেমে যাই ।
কিছুক্ষণ পরে নিজেকে পুরনো অস্তিত্বে খুঁজে পাই ।


আমরা সারা পৃথিবী ঢেলে সাজাতে চাই ।
শেষ পর্যন্ত অনেক বাঁধার মাঝে নিজেই হারিয়ে যাই ।