১০-০১-২০১৩  


দেখেছি তোমায় গোধুলি লগ্নে ,
ধারন করেছি তোমায় আমার তৃপ্ত নয়নে ।


ছুঁয়েছি তোমায় জোছনার মৃদু আলোতে ,
প্রশান্ত হয়েছে হৃদয় তোমার আলিঙ্গনে ।


ভেবেছি তোমায় নিরঘুম রাত্রি জেগে ,
সাজিয়েছি তোমায় সপ্ন আখরে ।


পাশাপাশি থেকেছি দখিনা বাতাস হয়ে ,
তোমার এলোচুল আর আন্দোলিত অবায়ব দেখার লোভে ।


কিছুটা বিরহের নীল ছড়িয়েছি শরতের আকাশে ,
দুঃখিত নীলাম্বরি কেঁদেছে শ্রাবণের বৃষটি হয়ে ।


আচমকা তোমার হারিয়ে যাওয়া আজও মেনে নিতে পারিনি ,
তাই গভীর রাতে এখনও ঝিঝি পোকার মাতন শুনি ।