১৫/০৬/২০১৩


তুমি আমার গভীর অন্ধকারের মাঝে, ক্ষীণ জোনাকির আলো ।
তুমি শীতের জীর্ণতায় নিজতেজ, ঝরা পাতা গুলো ।


তুমি নীল আকাশে ছড়িয়ে পরা , নীলাভ বিচ্যুতি ।
তুমি নিজতেজতা কাটিয়ে ওঠা , সুখ অনুভূতি ।


তুমি মেঘ গলিয়ে বৃষ্টির ফোঁটা , শিশির শিক্ত হাসি ।
তুমি হৃদয় গভীরে ছুঁয়ে যাওয়া , বাঁশরীর মধুর বাঁশি ।


তুমি মন ভোলানো  আবেগ মাখা, হৃদয়ের শত কথা ।
তুমি মন ভাঙানো অভিমানে ভরা ,নীলাভ যত ব্যাথা ।


তুমি আচমকা এসে আনমনা ভাঙ্গা , উচ্ছলতার আলোড়ন ।
তুমি আবল-তাবল প্রলাপের মানা, নিরুপায় অনুরণন ।


তুমি বৃষ্টিতে ভেজা পাখিদের আজ, জরাজরি করে থাকা ।
তুমি ছুটে চলা রঙিন প্রজাপতির , চঞ্চল দুই পাখা ।


তুমি বাদলা দিনে শ্রাবণ ধারা, বর্ষণ অবিরত ।
তুমি ভালোবাসায় জড়িয়ে থাকা ,স্নিগ্ধ সময় যত ।


তুমি আধারে  লুকানো সুপ্ত আত্মা, নিগুর আসক্তি ।
তুমি আনমনে লিখা কবিতার রঙ , নির্লিপ্ত অভিব্যাক্তি ।