তোমাকে ক্ষত বিক্ষত করার প্রয়াশ এ -
আজ হৃদয়ের উঠোন জুড়ে বুনেছি কেক্টাস,
ভুল করেও যদি এ উঠনে তোমার পা পড়ে,
সেই প্রত্যাশায় প্রতি দিন গাছ গুলোকে,
যত্ন করি,ততোধিক ঘৃণার আদরে -
যতটা না ভালো বেসেছিলাম তোমারে।


নির্জিব রাতের নিস্তব্ধতা কে ভেদ করে,
আজও সেই অপমান গুলো খুঁড়ে খুঁড়ে  খায় -
বুকের পাজড়।


প্রতিটি শব্দ আজও আমার সুভ্র পৃথিবী কে,
কালিমায় ঢেকে -
কলংকিত করে আমার যতো সু -সময়।

ভ্রান্ত ভুলের মাসুল আজ নির্ঘুম রাতের সাজা,


শুধু ভুল করে হলেও আর এক বার এসো,
আমার হৃদয় আঙ্গিনায়,
নিমন্ত্রণ তোমায়।