স্বপ্নের লাশ যত আজ দৃশ্যমান ,
অদৃশ্য শুধু শু-সময়,
আত্ম গ্লানিতে,অন্তর অসহায়,
ভালবাসা এখানে কেবলি মরিচিকা তয়।
শুধু মনে হয়,কল্পনায় অংকিত সত্তা,
বাস্তবে বীভৎস মরুভুমি হেথায়।


অস্থির আবাস,অস্থির কথামালা যত -
সবই বিলাপ,কান্নার মত,
এখানে আমি-তুমি কেও কারো নয়,
ক্ষনিক এর এই মিলন শুধু পরিচয়,
বেলা শেষে সব ধূসর হয়ে যায় ।
আত্মার এই ক্ষণ মিলন-
সপ্নের লাশ যত দৃশ্যমান হয়ে রয়।