ছলনার চাদরে ঢাকা ভালোবাসার পাহাড়,
প্রতিনিয়ত মানুষ সেখনেই খুঁজে মনের আহার।
জরাজীর্ণে ভরপুর অমৃত ছিল যত কথার দুপুর,
আজ সেথায় বেজে চলে কষ্টের নূপুর।


এখন জ্যোৎস্না বা তমসা ঘন আঁধার ;
পার্থক্য নেই কিছুর,সবই একাকার।
সময়ের হাত ধরে কেওই জানে না,
সে কার,কে বা তাহার?


দিন রাতে ব্যস্ততার ভান ছিল না তো এতো,
এখন অভিনব কায়দায় খুঁজে ফেরা যত।  
অনুভূতি লাগে মরীচিকার মতো,
ধূসরতায় ঘেরা সম্পর্কের সব সুতো।


তবু জীবনের দাবী এড়ানো ভার ,
আবেগের বিকাশ সাধনে সঙ্গি চাই তার।