শব্দের কাটা-ছেঁড়ায় অনুভূতিগুলো আজ -
ধুলোর পৃথিবী খোঁজে,
অমীমাংসিত সন্ধিতে অনুক্ষণ কল্পনায় চোখ বোজে।


লিখনিতে ধাঁর,বর্ণের পাহাড় ,
ভাষা বিমুখ দিতে গঠন মূলক কাব্যের আহার।


মাঝ রাতের অন্ধকারের আলোয়-
অবিরত চেষ্টা মনের,
ক্ষয়িষ্ণু সময় কে পিছু ফেলে-
যোগাতে রসদ কবিতার।


তবু বৃথাই প্রয়াস-ওহেতুক তিয়াস,
হৃদয়ের নির্যাসে যায় না,
কথা মালার জন্য অন্তরের পিয়াস।