এখন আর দেখা হয় না ভালবাসার কোন স্বপ্ন ..
আঁকা হয় না কল্পনায় কোন ছবি...


এখন নিত্য হাহাকার হৃদয় এর সিমানা জুড়ে...
বিষাদ এর বিষবৃক্ষ ঘুণপোকা,
খেয়ে গেছে-আশার চর ...


সু-সময় গুলো গ্রাস করেছে-
ছলনার চোরাবালি ...
যে দিক তাকাই,অবিশ্বাস এর কালো ধোঁয়া ...
কুণ্ডুলি পাকিয়ে ,তারা করে আমার বর্তমান ।


পাওার চাইতে হারাবার হিসাবে মত্ত মন...
পাথর সময়ে আজ তাই ক্রন্দন নয়..
অট্ট হসিতে মত্ত জীবন...।