কিছু কথা হয় না বলা,
ভাষা দেয় না সঙ্গ,
হরেক রকম স্বপ্ন যে আজ
করে শুধু ই ব্যাঙ্গ।


গভীর গোপন কতো কথা-
জমা মনের কোনে,
ওবুঝ যতো কষ্ট শুধু,
ছায়া ফেলে অকারণে।


জীবন মেলায় মায়ার খেলায়-
কল্পনারা আজ বিবর্ণ,
কলঙ্ক সব মাথায় নিয়ে-
মন তাই অতি বন্য।


এতো কিছুর পর এখনো-
সব ই আছে গোপন,
অলীক পাপের স্বপ্ন ছারা-
মৃত্যু টাই কেবল আপন,


গভীর-গোপন বিষাদ মাখা-
হৃদয়এর চার পাশ,
আল্পনা দিয়ে যায় না ঢাকা-
বেদনার বারো মাস।