তোমার ভেতরের প্রতিচ্ছায়া গুলোকে
প্রতিহত করে করে ক্লান্ত আমি -
যুদ্ধে লিপ্ত হই নিজেরাই অনুভূতির সাথে।


পরাবাস্তব একটি অতীত যার দ্বার  
অবারিত নয় আমার অভন্তরে -  
তবুও প্রতিবিম্বের ন্যায় তোমার হাত ধরে  
পদার্পনের অপেক্ষায় দুয়ারে দাড়িয়ে
উন্মুখ আজও।


নিজের অক্ষমতায় অদ্ভুত এক ক্রোধ এর অস্তিত্ব
উপলব্ধি করি মস্তিষ্কের শিরায় উপশিরার ও হৃদয়ের অলিন্দে।


স্থুল অনুভুতি গুলো বিলিন, শুধু সুক্ষ্ম আবেগ তার গতি বেগ বাড়িয়ে,
প্রতিনিয়ত অমৃত কে করে তুলছে গরল।


মাঝে মাঝে এভাবে ই আমার আমিত্ত কে হারিয়ে,
হয়ে যাই ছায়া মানবী
কখোনো বা কুহেলিকায় কলঙ্কিত অতীত,


যেখানে গাওয়া হয় শুধুই বিলুপ্তির গান ও
করা হয় ধূসর স্মৃতির পোস্টমর্টেম ।