মানুষ যে তাই অহেতুক স্বপ্ন বুনি,
অযথাই কল্পনায় গান শুনি।


মানুষ তো,তাই ক্ষমায় আত্ত্বসুদ্ধি মানি,
অনেক কষ্টের মাঝেও-
জীবনে সুখের চারা বুনি।  


মানুষ তো তাই -
তোমার ভেতর আমায় মানি,
আমার ভেতর তোমায় জানি।


মানুষ ,আমি মানুষ তাই
সব কিছু ভুলে গিয়েও-
ভালবাসা টাই আবার চাই।