মাঝে মাঝে ইচ্ছে হয়
ভালোবাসার মানুষটির মন-
ক্ষত বিক্ষত করে দেখি
আমার জন্য তার কোন কষ্ট হয় না কি?


মাঝে মাঝে ইচ্ছে হয়
ভালোবাসার মানুষটিকে-
ছুরে দেই কষ্টের নর্দমায়,
কতটা কষ্টের দুর্গন্ধ নিয়ে-
বেচেঁ আাছে এ হৃদয়,
সেও তো বুঝুক।


না হবে না, জানি আমার কিছুই করা হবে না,
কারন,আমার ভালোবাসা বড় বেশী অসহায়-
তার করুনায়।