তোমার দেয়া ভালোবাসার কাফোন,
গায়ে জড়িয়ে-আজ আমার সব যাত্রা
তোমার জালানো কষ্টের লোবানে,
আজ উরে বেড়ায় দুঃস্বপ্নের ঘ্রাণ।


প্রতিনিয়ত সন্দেহের মাটি খুঁড়ে তুমি,
খুব যত্ন করে তৈরি করেছ আমার কবর।
তোমার অবহেলা
বিছিয়ে দিয়েছ চাটাই এর মতো,
আর কি বাকি আমর বলো?
এখোন শুধু আমার নিঃশ্বা এর
অবমুক্তির অপেক্ষায়,
দুয়ারে তৈরি,তোমার কটাক্ষের কফিন -
তুলে নিতে আমার দেহ-অবশেষ।


আজ এই ভালবাসার অমূল্য উপহার শয্যায়
হবে আমার অনন্তের পথের সূচনা,
তোমার সহৃদয় কল্যাণে।