ঈদ মানে
কোলাকুলি আর মান অভিমান ভাঙ্গার পালা,
ঈদ মানে
চির হারিয়ে যাওয়া কাছের মানুষের জন্য-
নিরবে অশ্রু ফেলা।


ঈদ মানে
শত কষ্টেও হাস্যউজ্জল মুখের সমাহার;
ঈদ মানে
এলাকা জুড়ে খাবার ঘ্রাণের বাহার।


ঈদ মানে
মান-অভিমান খুনসুটি ভুলে-
প্রিয় মানুষদের সাথে সপ্ন ময় একটি দিন।


ঈদ মানে
সুখের মাঝে দুঃখ যে মলিন,
ঈদ মানে
বছরের পাতায় দিন এক অমলিন।