নরমানী আলোতে সূচনা হওয়া গল্প,
ভালোবাসার অজুহাতে দুষ্টুমী অল্প -
কুয়াশার বেশে ঝরে পড়ে ব্যার্থতা,
আজানা ছলনায় প্রেমের স্বাদ নোনতা ।


উন্মুক্ত দ্বারের চৌকাঠে পড়ে থাকা লাশ ।
পাশবালিশের বিভেদে বিছানার দুপাশ ।


অন্ধকারে হেটে চলার পথ শেষে,
লাশকাটা যন্ত্রনা ভুলতে চাওয়া মিষ্টি হেসে-
প্রতিদিন প্রতিমূহুর্তের বৈচিত্রের মালা সাজায়,
মন ভরে ওঠে আর মিথ্যে নদীতে ভেলা ভাসায় ।