বড় রাস্তার দুপাশে
বাঘা বাঘা গাছের সারি -

বনমালী , আমি জানি
তুমি জানো ওরা কারা ।
সময় এসেছে সত্য কর প্রকাশ ,
ওদের পরিচয় ।

ওরা ঘাসফুল না
ওদের মাড়িয়ে যেও না ।
ওরা পানাফুল না
ওদের ভাসিয়ে দিও না ।

বনমালী , আমি জানি
তুমি জানো ওরা কারা ।
সময় এসেছে সত্য কর প্রকাশ ,
ওদের পরিচয় ।