আমি অনেক ভেবে বলি, জলের বোতল টা অর্ধেক টা খালি
আর বাকিরা বলে ওটা অর্ধেক টা ভরা।
কালো ফিতের ফসকা গেঁড়ুতে আটকে গিয়ে,
১০ টা ৫ টার ট্রাম বাসে দম আটকে যায়,
আর পচা জং ধরা মগজ টা উলট পুরাণ টাই বেশী ভালোবাসে।
লোহার একমাত্র শত্রু মরিচা, আর আমার মাসের অংকের হিসেব
বাদামী মরচে টায় ঢাকা।
দাঁত কামড়ে পড়ে থাকা, ছাই পরা কালো চোখে
সিঁড়ি বেয়ে উপরে উঠতে গিয়ে জিভ বের করে হাঁপাতে থাকি
শিকল পরা 'আলসেশিয়ান' এর মতো।
এর চেয়ে 'Street Dog' ঢের ভালো কোনো বাঁধন নেই যে।