তোমার মরু চোখের, দৃপ্ত চাহনির, হিম শীতল
নিটোল বর্ণময় আসক্তি, খুঁজে চলেছি
ডাহুকের রাত জাগা স্বপ্নে,
তোমার সুরের জৌলুস ঘরে উকি মেরে
মরণ চোখে খুঁজে পেতে চেয়েছি পরিযায়ী পাখির
গান-আলোর উৎস মুখ, হারিয়েছি নিজেকে
কতবার তোমার ভালোবাসার আগ্নেয় গিরির
ঝলকানো অগ্ন্যুৎপাতে।


ভালোবাসার রূপ সাগরে ডুব সাঁতারে চোখা চোখি,
আজন্ম পিপাসিত চাতকের ঠোটে উষ্ণতার
বৃষ্টি এঁকে খুঁজে চলি পেলব ভালোবাসার দৃষ্টি।


পিঁপড়ের পিঠে বয়ে চলা স্বপ্ন ভালোবাসারা,
বাস্তবের ইচ্ছে ডানায় ভগ্ন বালির স্তূপ।
রাত পোহালে, ভালোবাসা জানালা দিয়ে
দৌড়ে পালায়, মাসকাবারি বাজার,
ঝোলা গুড় আর রুটির খোঁজে ,
দুঃখের এলুমিনিয়ামের চাঁদের কাছে।


কাঠঠোকরা র মুখে সংগোপনে রাখা আমার বস্তাপচা,
ভালোবাসা হাত ফসকে পড়ে যায় অন্ধ কুয়োর ভিতর,
ওখানে যাওয়ার সাহস নেই ভীষণ গভীর অথই জল।।