(১)
তোমার সুরে সুর মিলিয়ে গাইতে না পারা টা কি আমার অপরাধ ?
যাও বা গাইতে চেষ্টা করলাম,আমার কর্কশ হেঁড়ে গলার
চিৎকার শুনে তুমি দু কান ঢাকলে, আর পাংশুটে লাল মুখে
রাগের মেক-আপ, খান দশেক বার ঘোষে সেই যে চম্পট দিলে...


(২)
তোমার সাথে তাল মিলিয়ে হাঁটতে না পারা টা কি আমার অপরাধ?
তোমার সাজানো ইটের দেওয়াল দিয়ে গাঁথা মনের ঘর,
দামী দামী কথার স্টাইল, সম্ভ্রান্ত হাঁটার রেস-কোট,
আর আমার কচ্ছপ গতি,কবে যে আঙ্গুলের ফাঁক থেকে আঙ্গুল সরিয়ে নিয়ে প্রাচীর বাড়িয়ে দিলে আরও কয়েক ফুট...


(৩)
তোমার না বলা কথা গুলো, তোমার মত করে,বুঝতে না পারা টা কি
আমার ভুল?
ভোরের দরজা খুলে, শিশিরের চলে যাওয়া,
ঘাসের বুকে সিক্ত চুম্বন, জানালার পিন হোলে বাসা
বাঁধা স্বপ্ন রা যে খেলা করে বিকেলের রোদের সাথে,
তাদের কি বলে দিতে হয়?
তুমি বুঝতেই চাইলে না ঝরনার কোণে বসে থাকা
নুড়ির অব্যক্ত  যন্ত্রণা, তাই একাকিত্বের কায়েমী
রাজত্ব বেছে নিয়ে তুমি সেই যে গেলে...