চড়াই উতরাই হাঁটতে হাঁটতে,
প্রতিটি হেয়ার পিন বাঁকে,
ফুটো ফাটা ফোঁপরা মনে,
হাঁটুজলে আধুনিক কালচার ধরতে চাই।
এত টাই পিচ্ছিল, জলের ছায়ারোদের মত,
সরে যায় আলেয়ার আলোয়,
হাতের মুঠোয় ধরা পড়ে ফেলে যাওয়া সাপের খোলস,
কিছু পশ্চিমি বাহারী কায়দা,
অসভ্য যৌন অন্তর্বাস,
আর ঘোলা কাদাজলে সব অশুভ সংকেত।