সেদিন দেওয়ালে টাঙানো বুড়ো ঘড়িটা,
যখন আরবি আদলে টুং টাং করে বেজে উঠলো,
তোমার ভরাট শরীরের অজানা শুন্যতা মাখানো
নির্লিপ্ত গহীন চোখ দুটির পাল্স তখন এক্কেবারে স্থির,
চুলগুলো তখনো এলোমেলো বুনো জঙ্গলের ঝোপের মতো,
জামার বোতাম গুলি আটকাতে চেয়েছিলে অদম্য অস্থিরতায়,
কিছুক্ষণ আগের আদুরে আদিম উষ্ণতা ঝাপটা ডানায় ভ্যানিশ,
হঠাৎ চলে গেলে ধূসর পর্দার ওপারে ঠিক সুনামি এসেছিল যেদিন...


বেগুনী ছোপছোপ চিন্তা ঘোড়া অপেক্ষারত
ফেরেস্তা মিশেল শব্দের চাঞ্চলিক ধুন শুনবে বলে,
উপোসী তিতলি মন খোঁজে জীবাশ্ম জ্বালানী,
শরীরের প্রতিটি অনুঘর, ফোটন উষ্ণতা চেয়ে ফেরে......
টেরিলিন আলটুসি খরগোশ অনুভূতি বহুদিনের জড়ানো
ফিসফাস আলসেমি চেটে দেয় পা থেকে মাথা পর্যন্ত,
অশান্ত অলস বিবর্ণ প্রতিটা দুপুর খোঁজে হারানো সেই সময় -
তুমি দরজায় এসে কলিং বেলে তোমার শরীরের গন্ধ মিশিয়ে ডাকবে...
উপোসী মন আবার ভাসবে বেহায়া চাওয়া পাওয়ায়......