আমার শরীরের সুরঙ্গ পথ বেয়ে বেয়ে,নাবল উবড়া-খাবড়া
অন্ধকার পথে হাতরে বেড়াই নিখাদ ভালোবাসার কুটুম্ব মেরুকরণ,
তোমার আবার আলোক বৃত্তীয় চলন,চিরুনি তল্লাসি কিছু এক্স ফ্যাক্টরের,
আমার মেরু হীন অসমীকরণ,মান্ধাতা আমলের বাসি চলন বলন,
নাফাহীন মালশাট প্রতি দিনের,জীবন বৃত্তের পরিধি বরাবর,
কানামাছি খেলতে খেলতে প্রতিটা শ্বাস গুনতে থাকি,
তোমার নিলম্বন আমাকে ঘিরে,পুরানো হিসেবি ভালোবাসার
পায়শ্চিত্ত,স্বার্থের স্বচ্ছ জলে ঝোলা প্রতিবিম্ব।


আকাশের বিবর্ণ মেঘ,বিরহের অন্তর্জ্বালায় লুকানো অশ্রু নদী শুষে নিয়ে,
সম্ভাব্য প্লাবক,গলার কাছে মাছের কাঁটার মত বিঁধে স্বাদ হীন গেলা মণ্ডূর
ভালোবাসা উদগিরণ, নামুক স্বার্থপর ভালোবাসার হলুদ অম্ল বৃষ্টি,
আর তাতে গা পুড়িয়ে নির্বর্ষ হৃদয় হোক হিম শীতল।