ফেনিল ডানা গুলো মেঘের কুচি মেখে
উত্তাল হলো এখন,
অবেলায় স্বপ্নদের নির্ঘুম বাস্পসংকট,
আমার হতাশা থেকে শূন্য বাদ দিয়ে
আমার খেলাঘর।
ডিমের ভিতর থেকে বেড়িয়ে আসে
সোনালী কুসুম সংকেত,
জলের মুখে দেখি নিজের ঘোলাটে চ্যাপ্টা ছবি,
বৃষ্টি কুচিরা ভেজাতে চায় পারদগলা ঘুমস্ট্রিপ মনটাকে,
অভিমানের দেওয়াল বেয়ে নেমে আসে টুপ টাপ ঘাম।