চোখের আগুন খেলছে মরণ কূপে আলোছায়া ধূপ...
ধোয়ার বাসনা শুধু অন্ধকার গিলে খাওয়া,
রাস্তা বিভাজনের মুখে সিদ্ধান্ত যান্ত্রিক ট্রাফিক বিভ্রাট…
লাল রাস্তায় ধোয়া আরো ধোয়া…টানছে মেরুচুম্বকীয় অস্থিরতা…
পায়ের নখ থেকে মাথার চাতাল ঘুমপিল বা বীজঘুমে হেদিয়ে পড়েছে,
কাঠের আলমারিতে ভাজ করে তুলে রাখা পুরানো শীতবস্ত্রের মত,
মনের বাইরের অবস্থান ঘোরকলি…
নতুন আগুনে যাবার আগেও কোনো বিশ্রাম নেই...
আনারসের কাঁটার মত খঁচখঁচে পূর্ণ বিস্বাদ,ছোটাচ্ছে দিনরাত নেংটি ইঁদুরের দৌড়...
ভেজা কাগজে উঠে যাওয়া ঝাপসা অক্ষরের পাণ্ডুলিপি..
ইতিহাস টা কিছু লোকের ইচ্ছের দাস...যে কোনো পাথর টিলা শিব লিঙ্গ নয়...