আমার প্রিয় কবি শ্রী অজিতেশ নাগ আর কবি বন্ধু ভানম আলয় কে উৎসর্গ করলাম আমার আজকের কবিতা খানি।
জানি তোমাদের ভালোবাসা আমার সাথে আছে...


ছুটছে ঘোড়া ঘাটের মরা
সৃষ্টি ছাড়া বাঁধন হারা
তুলছে বোল আবোল তাবোল
শহর বুকে ভোল বদল ।


পড়ছে পাতা খসছে তারা
নিয়ম হারা বেদন ভরা
হাতের কাছে বিষ বিকেল
ভরছে শহর বাড়ছে আঁতেল।


শিরায় শিরায় রাত্রি ঘোর
ডুবছে চাঁদ ক্লান্ত ভোর
হাঁটছে আশা স্বপ্ন বাসা
বস্তি উৎখাত শহরে ভাষা ।


আমার গায়ের নীল ভেলা
শহর ঘুমায় পাগল খেলা
তোমার হাতে জানলা বদল
মরছে শিশু ছিন্ন আঁচল।


আমার মনের গভীর দহন
গলছে মোম আধপোড়া মন
চূর্ণ মায়া ঘুরছে ছায়া
জীর্ণ খিদে মত্ত কায়া।


সরছে মাটি কমছে আয়ু
বাড়ছে দমক ভাঙ্গছে বায়ু
মরছে মানুষ স্বার্থ সিদ্ধি
ফড়ে বাজার মূল্য বৃদ্ধি ।


ভাবছি বসে খাচ্ছি খাবি
শহর জুড়ে বুদ্ধি জীবী
শহরে নীল হাবি যাবি
ঝড়ের ভয়ে কাঁপছে ছবি।


ফুটছে কথা বস্তাপচা বিষণ্ণতা
বাড়ছে আশা স্বপ্নদেখা বেকারভাতা
শহর ভাসে হাসির জলে
হোক না যতই মিথ্যাছলে ।


আগুন লেগে হোকনা ভোর
আকাশ কাঁদুক ভেজাক শহর
যাকনা ভেসে সকল আশা
আমার মরণ চোখের মৃত্যুভাষা।।