আমাকে নিয়ে চলো বিকেলের ছায়ারোদে
বুনোঘাসে মাথা রেখে চোখ মেলে দেখে যাব
আকাশ গঙ্গার বুকে উজান স্রোতে ভেসে যেতে নীল মেঘেদের খেয়া  
আমার বুকের ভিতর থেকে বেরোনো লন্ঠন রাত্রি
গুড়ো নীল স্বপ্নবাষ্প, শালিকের ঠোঁটে ভরা হলুদ বিকেল
সরে সরে চলে যায় পর্দার ওপারে...


আমার সীমিত স্বপ্নরোগ মাটির পোড়া গন্ধে মেশে ...
পায়ে পায়ে হেঁটে চলি অসীম প্রান্তরের অজানা দূর-নিবাসে...
তখনো খসে পড়েনি শরীরের শুকনো ঝরা পাতা গুলি...
পত্রমিতালি খোঁজে উপপল্লবের দিন...হৃৎপিণ্ডের স্তব্ধতার কাছে...


আমার পায়ে পায়ে ফিরে চলা নাড়ির গতির স্পন্দন...
ধূলিঝড়ে অকাল কালবৈশাখী ডাক মরু মেরুমনে...
খোলা মনে মনবেড়ি পড়াবে দুরন্ত অসময়...ফিরতি পথ টানে...
সেই সময়ের ঠিকানা হারাবে ধুলোর বালির স্তূপে...
তুমি কি তখনো আছ জেগে অমানিশা রাত্রির গাড় অন্ধকারে...
আমার শীতল বুকে, পথ ভোলা ক্লান্ত চোখে লেপে দেবে আরেক নতুন পথের সন্ধান...