হাত বাড়ালেই আলোকিত সূর্য পাওয়া যায় নাগালের মধ্যে…
বেজায় খচখচে কেঁচো-গণ্ডূষ ভাবনা…সাত-পাঁচ ছাইপাঁশ ভেবে…
শীতঘুমে গেলো না কিছু সরীসৃপ…সব আষাঢ় এর তাল…
ঘর পোড়া, গা পোড়া, মুখ পোড়া,আজ কাল আগামী পোড়া …
অবশেষে খড়কুটো চেপে ধরে বাঁচতে চাওয়া,
নিম্নজ্জিত ডুবন্ত মানুষেরা বৈঠা চালাচ্ছে দিনরাত রক্তনদীর গা বেয়ে...
ব্যথার জাল গুলি সমস্ত শরীর জুড়ে...শরীরের অবসাদ অ-ছোঁয়া...
চক্রবালে আছন্ন আহত যন্ত্রনা বিন্দু মন...
এরাই স্থির করে গণদেবতার স্থান...হোডিং এ হাত জোড়ে কাছের মানুষ...কাজের মানুষ...মমত্ব কলসি বোঝাই...
হাতের আধগজ আলোতেও খুঁজে পাওয়া যায় না নক্ষত্র ছায়ালোক...